Saturday, December 8, 2012

বন্ধুর কাছে পত্র

তোমার জীবনের আনন্দঘন দিনের বর্ণনা দিয়ে বন্ধুর কাছে পত্র লেখো।
পরীক্ষার উপযোগী নিচের পত্রটি তৈরি করে পাঠিয়েছে পিরোজপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রভাতি শাখার নবম শ্রেণির ছাত্রী নাঈমা খানম

খানাকুনিয়ারী, পিরোজপুর।

০৮.১২.২০১২

সুহূদয়াসু তামান্না,

আমার প্রাণঢালা প্রীতি ও ভালোবাসা গ্রহণ করো। আশা করি ভালো আছো। পর সংবাদ গত ১০ নভেম্বর'১২ তারিখে আমাদের পিরোজপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের মাঠে পিরোজপুর জেলা সদরের সবগুলো স্কুলের বিশাল এক বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছিলো। এ দিনটি ছিল আমার আনন্দের ও গৌরবের। দিনটি আমার জীবনের স্মরণীয় হয়ে থাকবে। এ আনন্দের একটি সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করছি।

এ অনুষ্ঠানটি সকাল ১০ টায় শুরু হয়েছিলো এবং বিকাল ৫ টায় শেষ হয়েছিলো। বিভিন্ন স্কুলের প্রতিযোগীরা তাদের তৈরী প্রদর্শনীয় বস্তু নিয়ে নিজ নিজ স্টলে বসে পড়ে। আমি একটা সরু তার দিয়ে টেলিফোন বানিয়ে ছিলাম। দর্শকগণ অতি আনন্দের সাথে এটা দেখলেন। আমার কৃতিত্ব দেখে দর্শকগণ বেশ আনন্দ লাভ করেন। এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক জনাব অনল চন্দ্র দাস। অনুষ্ঠান শেষে বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়। আমিই ছিলাম তার মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী।

এখানেই তোমার শুভ কামনায় শেষ করছি। আজ আর লিখছি না।

শুভেচ্ছান্তে

নাঈমা খানম

No comments:

Post a Comment

Composition on Female Education in Bangladesh for Examination

  Female Education in Bangladesh Education is a light to which everybody has the equal right. Education is the backbone of a nation. The ...