Friday, August 23, 2013

ইংরেজি শিখতে বিবিসি জানালার নতুন টিভি সিরিজ

ইংরেজি শিখতে বিবিসি জানালার নতুন টিভি সিরিজ

ইংরেজি শিখতে বিবিসি জানালা ‘নিজে নিজে শেখা’ নামে নতুন একটি টিভি সিরিজ শুরু করতে যাচ্ছে। গতকাল বৃহস্পতি-বার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এই অনুষ্ঠানের বিস্তারিত বিষয় তুলে ধরা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, টিভি সিরিজটি বিটিভিতে প্রতি শনিবার সন্ধ্যা সাতটা ২০ মিনিটে প্রচারিত হবে। আর এটি পুনঃপ্রচার করা হবে প্রতি সোমবার সকাল আটটা ৩৫ মিনিটে এবং বুধবার বেলা দুইটা ১৫ মিনিটে। আগামীকাল ২৪ আগস্ট শনিবার থেকে শুরু হবে এর প্রচার।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘নিজে নিজে শেখা’ অনুষ্ঠানটি সহজে ও বিনোদনের মধ্য দিয়ে আনন্দ নিয়ে ইংরেজি শিখতে সহায়তা করবে। এটি যুক্তরাজ্য সরকারের অর্থায়নে পরিচালিত ‘ইংলিশ ইন অ্যাকশন’ প্রকল্পের অংশ। এর লক্ষ্য বাংলাদেশের মানুষের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়িয়ে তোলা। বিবিসি মিডিয়া অ্যাকশনের এদেশীয় পরিচালক শার্লট ইমবার্ট বলেন, ‘আমাদের নতুন টিভি সিরিজটি এমনভাবে তৈরি করা হয়েছে, যেন এর মাধ্যমে সবাই বাস্তবিক প্রেক্ষাপটে প্রাসঙ্গিক কিছু ইংরেজি শিখতে পারে।’
সংবাদ সম্মেলনে বিটিভির মহাপরিচালক ম. হামিদ বলেন, ‘বিবিসির অনুষ্ঠানগুলোর মান বেশ ভালো, যা ইংরেজি শেখাতে বেশ সহায়ক। আমরা বিবিসির এই উদ্যোগকে স্বাগত জানাই।’
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিটিভির উপমহাপরিচালক গোলাম শফিউদ্দিন, ইংলিশ ইন অ্যাকশনের রিচার্ড লেইস ও ডিএফআইডির প্রতিনিধি ফাহমিদা শবনম।

No comments:

Post a Comment